October 7, 2024, 8:21 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

চুলের যত্ন নিবেন যেভাবে

চুলের যত্ন নিবেন যেভাবে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

কীভাবে নিজের চুলকে রাখবেন ঝকঝকে সেটি জেনে নিন। শ্যাম্পু করুন নিয়ম মেনে, এতেই চুল হবে ঝলমলে সুন্দর…

চুল আঁচড়ে নিন

শ্যাম্পু করার আগে চুল আঁচড়ে লম্বা চুলের জট ছাড়িয়ে নেওয়া উচিত। ছোট চুলের ক্ষেত্রেও আঁচড়ে নিলে শ্যাম্পু করার পর চুল নরম ও কোমল হয়।

কন্ডিশনার

ঝলমলে চুলের জন্য কন্ডিশনারের বিকল্প নেই। প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে টক দই ও ডিম ব্যবহার করতে পারেন। সেক্ষত্রে একটি কাঁচা ডিমের সঙ্গে চুলের পরিমাণের উপর নির্ভর করে প্রয়োজন মাফিক টক দই মেশান। এরপর গোড়াসহ চুলে ভাল করে মাখুন। ২০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। আর কেনা কন্ডিশনার হলে শ্যাম্পু করার পর চুলে কন্ডিশনার দিয়ে ৫ মিনিট রেখে তারপর পানি দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন।

পানির সঙ্গে শ্যাম্পু

পানির সঙ্গে শ্যম্পু মেশানো নিয়ে বিতর্ক রয়েছে। তবে শ্যাম্পুর সঙ্গে সামান্য পানি মেশালে ফেনা হয় বেশি। শ্যাম্পুর কেমিক্যাল থেকে ক্ষতিগ্রস্থ হবার সম্ভাবনা কমে যায়।

একবার নয় দু’বার

একবারের বদলে পরপর দুবার শ্যাম্পু করুন। প্রথম বারে চুল পরিস্কার হবে এবং দ্বিতীয়বারে আরও ঝরঝরে হবে এবং শ্যাম্পুর কার্যকারিতা বাড়বে।

ঠাণ্ডা নাকি গরম পানি

শ্যাম্পু করার আগে চুল হালকা উষ্ণ পানি দিয়ে ধুয়ে নিতে পারেন। এরপর শ্যাম্পু করে ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। মনে রাখবেন চুল ধোয়ার জন্য কখনোই গরম পানি ব্যবহার করবে না। এতে চুলের ডগা ফেটে যেতে পারে এবং চুলের প্রাকৃতিক সিল্ক নষ্ট হয়ে যায়।

ঝগড়ার পর মান ভাঙাবেন কীভাবে?

সাধারণত প্রত্যেকটি সম্পর্কেই ওঠা-নামা থাকে, মান-অভিমান হয়; ঝগড়া হয়। তবে ঝগড়ার পর আপনার ভেতরে অনুশোচনা তৈরি হলে এবং আপনি ভাবতে থাকলে কীভাবে সঙ্গীর সঙ্গে আবার কথা বলা শুরু করবেন, তাহলে আপনার জন্য রইল কিছু পরামর্শ।

ঝগড়ার পর মান ভাঙাতে কথোপকথন শুরু করার কিছু উপায় জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ফেমিনা।

১. দুপুরবেলা একসঙ্গে খান

হয়তো আপনি অফিসে রয়েছেন, সঙ্গীকে দুপুরের খাবার আপনার কাছে এসে খেতে বলুন। নিজেদের মধ্যে কিছুটা সময় কাটান। এবং তখন আর নতুন করে ঝগড়া বাঁধাতে শুরু করবেন না।

২. টেক্সট করুন

সঙ্গীকে টেক্সট বা ম্যাসাজ করুন। এটা কিন্তু খুব কাজে আসে। সেই ম্যাসেজে জানান, এই সম্পর্ক ও সে আপনার জন্য কতটা জরুরি। এ পুনরুক্তি আপনাদের সম্পর্কে প্রাণ ফিরিয়ে আনবে।

৩. ফোন করুন

তাকে ফোন করুন। সমস্যা সমাধানে কথা বলার কিন্তু বিকল্প নেই। এ সময় অভিযোগ করা বন্ধ করে মূল কথা বলুন।

৪. চমকে দিন

সঙ্গীর অভিমান ভাঙানোর জন্য এমন কিছু করতে পারেন যেন সে চমকে যায় এবং তার প্রতি আপনার ভালোবাসারও প্রকাশ ঘটে। তাকে কোনো কার্ড দিতে পারেন বা তার পছন্দের কোনো রান্না করে খাওয়াতে পারেন অথবা তার পছন্দের কিছু কিনে দিতে পারেন। এতে সমস্যা একটু শিথিল হলেও হতে পারে।

৫.‘দুঃখিত’ বলুন

এসব কিছু করার পরও যদি পাহাড় গলাতে না পারেন, তাহলে ‘দুঃখিত’ বলুন। যদি দোষটা আপনি করে থাকেন, তাহলে নিজের অহং ছেড়ে দুঃখিত বলতে অসুবিধা কীসের? ‘দুঃখিত’ বলুন এবং সম্পর্ক এগিয়ে নিয়ে যান।

Share Button

     এ জাতীয় আরো খবর